শুক্রবার , জুলাই ৩০ ২০২১
Home / সারা দেশ / গাজীপুরে মসজিদের চুরি যাওয়া ব্যাটারিসহ চোর আটক।

গাজীপুরে মসজিদের চুরি যাওয়া ব্যাটারিসহ চোর আটক।

 

রোমান আহমেদঃ গাজীপুর

গাজীপুরের শ্রীপুর উপজেলার ২নং গাজীপুর ইউনিয়নের ভুতুলিয়া ঢংপাড়া আহলে হাদীস জামেমসজিদ এর চুরি যাওয়া ব্যাটারিসহ চুর একই ইউনিয়নের গাজীপুর পূর্ব পাড়া গ্রাম থেকে আটক করে এলাকাবাসী।

(২৬) জুন ২০২১ইং রোজ শনিবার উপজেলার গাজীপুর ইউনিয়ন গাজীপুর পূর্ব পাড়া আলামিনের বাড়িতে সকাল ১০ঃ০০মিনিটে এ ঘটনা ঘটে।

গত (২৫) জুন শুক্রবার আনুমানিক রাতের শেষ অংশে, উপজেলার গাজীপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড ভুতুলিয়া-ঢংপাড়া আহলে হাদীস জামে মসজিদের জানালার গ্রিল কেটে সরকারি তহবিল থেকে দেওয়া ও এলাকার নিজস্ব অর্থায়নে কেনা ২ টি বড় ব্যাটারি, একটি রাউটার ও একটি মাইক্রোফোন সহ আনুমানিক ২৮-৩০ হাজার টাকা মূল্যের পণ্য চুরি করে নিয়ে যায় নিকৃষ্ট চোরেরা।

অত:পর ঐ এলাকা থেকে চুরির বিষয়ে সকালে ফেসবুকে লেখালেখির পর সকাল ১০টার সময় খবর পাওয়া যায় গাজীপুর পূর্বপাড়া থেকে ২ টা ব্যাটারি,১টি রাউটার ও কাটা অংশের ৩খন্ড গ্রিলের টুকরা ও গ্রিল কাটার যন্ত্রপাতিসহ একজন চুর চুরি করে নিয়ে যাবার সময় ধরা পরে।
পরে এলাকাবাসী আটক করে উত্তম মাধ্যম দিয়ে প্রশাসন ও গণমাধ্যমকে খবর দেয়।
খবর পেয়ে কয়েকজন গণমাধ্যমকর্মী ঘটনাস্থলে পৌঁছায় এবং আটককৃত মালামালের সত্যতা খুঁজে পায়। পাশাপাশি চুরি হওয়া মসজিদের কমিটি ডাকা হয়। কমিটি ও এলাকার লোকজন তাদের ব্যাটারিসহ সকল মালামাল সনাক্ত করে এবং নিজেদের বলে দাবি করে। যা গত ২৫ জুন দিবাগত-রাত ও (২৬) জুন প্রথম প্রহরে মসজিদ থেকে চুরি হয়ে যায় বলে তারা প্রমাণসহ দাবি করে।

পরে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে জব্দ কৃত মালামাল সহ ঘটনাস্থল থেকে দুলাল( ৩০) নামের এক চুরকে আটক করে থানায় নিয়ে আসে।

এলাকাবাসী গণমাধ্যমকে জানায় এই দুলাল ও তার পরিবার এলাকায় দীর্ঘদিন থেকেই ভয়ানক মাদক ব্যবসা করে আসছিলো। কয়েকবার ধরা খেলেও লাভ হয়নি আবার চলে আসে এবং পুনরায় ব্যবসা শুরু করে। স্থানীয় সুত্রে জানা যায় দুলালের বাড়ি ঢাকা সে দীর্ঘদিন যাবৎ ঐ এলাকায় বসবাস করে আসছিলো।
উল্ল্যেখ্য দুলাল চিহ্নিত মাদক কারবারি। এবং দুলালের সহকারী চুর জাহিদ (২২) যে বর্তমানে পলাতক অবস্থায় আছে।

এ ব্যাপারে জানতে চাইলে ঘটনাস্থল পরিদর্শন করা মাওনা পুলিশ (ক্যাম্পের) এএসআই আব্দুল মালেক সংবাদকর্মীদের জানান আমরা ঘটনাস্থলে যাওয়ার পর একজন চুর ও চুরি যাওয়া মালামালের মধ্যে ২টি ব্যাটারি ও গ্রিল কাটার যন্ত্রপাতিসহ থানায় নিয়ে আসি।
মসজিদ কমিটির পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়েছে। ইনচার্জ আবু জাফর মোল্লা (মাওনা পুলিশ ক্যাম্প) স্যারের নির্দেশনায় চোরের বিরুদ্ধে মামলাসহ আইনগত প্রকৃয়া চলমান।
আশাকরি অপরাধীরা কেউ ছাড় পাবেনা।

Check Also

মাওনা চৌরাস্তায় ঈদকে সামনে রেখে ব্যাপক চাঁদাবাজি!

নিজস্ব প্রতিবেদক। গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তা ঈদকে সামনে রেখে কিছু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: