শুক্রবার , জুলাই ২৩ ২০২১
Home / সারা দেশ / শ্রেষ্ঠ পুলিশের পুরস্কার পেলেন রাজধানী বনানী থানার উপ-পরিদর্শক ফেনীর আবু তাহের ভুঞাঁ

শ্রেষ্ঠ পুলিশের পুরস্কার পেলেন রাজধানী বনানী থানার উপ-পরিদর্শক ফেনীর আবু তাহের ভুঞাঁ

মোর্শেদঃফেনী,দেশব্যপী কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উদযাপন করা হয়েছে। পুলিশের সঙ্গে কাজ করি -সন্ত্রাস, জঙ্গি ও মাদকমুক্ত দেশ গড়ি এ শ্লোগানকে ধারণ করে উদযাপিত হয়েছে দিবসটি। “সেবাই পুলিশের ধর্ম” সাধারণ জনগণের সাথে একাত্মবোধ পুলিশের কাজে যেমন উৎসাহ যোগায়,তমনি সমাজের বিশৃঙ্খলা সৃষ্টিকারী সন্ত্রাসী, মাদক কারবারি সহ সকল অপরাধী আইনের কাছে সোপর্দ হয়।

অপরাধ প্রবণতা রোধে বিশেষ ভুমিকা রাখায় এবার অন্যদের মতো পুরস্কৃত হলেন ফেনীর আনন্দপুরের কৃতি সন্তান রাজধানী ঢাকার বনানী থানার উপ-পরিদর্শক আবু তাহের।

ব্যক্তিগত জীবনে সৎ জীবনযাপনে অভ্যস্ত আবু তাহের ভুঞাঁ ছুটিতে গ্রামের বাড়ী আনন্দপুরে আসলে গরীব-দুঃখীদের সহযোগিতায় কোন কার্পণ্য করতে দেখা যায়নি।পুলিশ বিভাগে অপরাধ দমন ঝুঁকিপূর্ণ কাজ হলেও মিষ্টিভাষী আবু তাহের উর্ধতন কর্মকর্তার নির্দেশ অমান্য করেনি।

বাল্যকাল হতে মেধাবী এই পুলিশ কর্মকর্তা বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও জড়িত। তিনি ঢাকাস্থ আনন্দপুর সোসাইটির সাবেক সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করছেন। এছাড়া ঢাকাস্থ ফেনী সমিতির সাথেও নিজেকে সম্পৃক্ত করে নিজ জেলা ফেনীর অসহায়, গরীব ও মেধাবীদের সহযোগিতা করে যাচ্ছেন।

সদালাপী আবু তাহের আজ শনিবার (২৬ অক্টোবর) তার কাজের স্বীকৃতি হিসেবে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন অনুষ্ঠানে বিশেষ সম্মাননা পেয়েছেন। বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী খন্দকার আসাদুজ্জামান খান কামাল রাজধানীর বনানী থানার এই পুলিশ কর্মকর্তা আবু তাহেরকে আনুষ্ঠানিকভাবে এ সম্মাননা তুলে দেন। এসময় বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজি) মোঃ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) ডিআইজি মনিরুল ইসলাম সহ পুলিশের উর্ধতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

পুরস্কার প্রাপ্তির পর এক প্রতিক্রিয়ায় বনানী থানার উপ-পরিদর্শক আবু তাহের জানান, সমাজের কল্যানে সবাইকে এগিয়ে আসতে হবে। এ দেশ আমাদের সকলের। সমাজের কিছু অসৎ ব্যক্তি ধনী-গরিবের মধ্যে বিভাজন তৈরী করে ফায়দা লুটে। এজন্য সমাজ হিতৈষীদের নিঃস্বার্থভাবে এগিয়ে আসা উচিত।
ব্যাক্তিগত জীবনে পুলিশ কর্মকর্তা আবু তাহের ১ ছেলে ও ১ কন্যা সন্তানের জনক। সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণকারী আবু তাহের নিজ পৈতৃক নিবাস আনন্দপুর চৌধুরী বাড়ীতে বিয়ে বন্ধনে আবদ্ধ হন। স্ত্রী মিসেস তাহের একজন গৃহিণী।

এককথায় রাজধানীতে কর্মরত পুলিশ কর্মকর্তা আবু তাহের স্ত্রী, সন্তান সহ পারিবারিক ও কর্ম জীবন নিয়ে খুবই খুশি। তিনি ফেনীবাসী সহ সকলের দোয়া প্রত্যাশী।

Check Also

শ্রীপুরে উঠান বৈঠকে গ্রাহকদের সাথে মতবিনিময় করলেন পল্লী সঞ্চয় ব্যাংকের মহাব্যবস্থাপক।

গাজীপুর প্রতিনিধিঃ   গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা শাখা পল্লী সঞ্চয় ব্যাংক আমার বাড়ী আমার খামার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: