সোমবার , জুলাই ২৬ ২০২১
Home / রাজনীতি / জরিপে সেরা আমজাদ হোসেন বিএ।

জরিপে সেরা আমজাদ হোসেন বিএ।

নিজস্ব প্রতিবেদক গাজীপুর : ২০১৬ সালের ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই হিসাবে এ বছরের অক্টোবরেই কমিটির মেয়াদ তিনবছর পূর্ণ হবে। এ পরিপ্রেক্ষিতে সেপ্টেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় দলটির ২১তম জাতীয় কাউন্সিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে।

এদিকে দীর্ঘ সম‌য় দলটির স‌ম্মেলন না হওয়ায় এবং নেতাকর্মী‌রা অন্যায় ও দুর্নীতি কর্মকা‌ণ্ডে জড়িয়ে পড়ায় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা জি‌রো টলা‌রেন্স নী‌তি গ্রহণ ক‌রে‌ছে। এই পদ‌ক্ষে‌পের পর সম্মেলনের মাধ্যমে ক্লিন ইমেজের দক্ষ ও নিবেদিতপ্রাণ নতুন দক্ষ নেতৃত্ব খোঁজা হচ্ছে।

তারই ধারাবাহিকতায় গাজীপুরের শ্রীপুর পৌরসভার সম্মেলন আগামী ২৬শে অক্টোবর আয়োজন করেছে শ্রীপুর পৌর আওয়ামীলীগ। এবারের সম্মেলনে নেতৃত্বের দৌড়ে এগিয়ে রয়েছেন শ্রীপুর পৌরসভার প্যানেল মেয়র ও মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপির বিশ্বস্ত ও শ্রীপুর পৌর আওয়ামীলীগের সভাপতি পদপ্রার্থী আমজাদ হোসেন বিএ ।তিনি একজন জনপ্রিয় জনপ্রতিনিধি হিসেবে এলাকায় পরিচিত। এই তরুণ নেতার তেতৃত্বে তার নির্বাচনী এলাকার পাশাপাশি সমগ্র পৌরসভার জনগন এখন মানবিক শহর গড়ার জন্য এক্যবদ্ধ।

বিশ্বস্ত সূত্রে জানা যায় আওয়ামীলীগের সভানেত্রীর কঠিন অবস্থানের পর নড়েচড়ে বসেছে হাই কমান্ড। দলীয় প্রধানের হুসিয়ারির পর খুব বেশী সতর্কতা অবলম্বন করছেন নীতিনির্ধারকরা।ফলে যারা বিতর্কিত হয়েছেন, তাদের কেউই ঠাঁই পাচ্ছেন না আওয়ামী নৌকায়। এমনকি ঠাঁই পাচ্ছেন না অনুপ্রবেশকারীরাও।আর তাই এই অবস্থায় অনেকেই ভরসা করছেন আমজাদ হোসেন বিএ এর উপর।বিবিসি টাইমসের জরিপে দেখা যায় আসন্ন শ্রীপুর পৌরসভার ত্রি-বার্ষিক সম্মেলনে ৪/৫ জন পার্থীর মধ্যে নিষ্কলুষ, শিক্ষিত, জনপ্রিয়, কর্মীবান্ধব, আমজাদ হোসেন সবার শীর্ষে ।

যিনি দীর্ঘদিন ধরেই তৃণমূল থেকেই রাজনীতিতে উঠে এসে দলকে সুসংগঠিত করে দলের নেতাকর্মীদের বিভিন্ন সহযোগীতার মাধ্যমে মাঠ পর্যায়ে দলকে নতুন উদ্যোমে সাজিয়ে তুলছেন। পৌর আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠন সমূহকে নবরূপে সাজাতে মুজিব আদর্শবাদী নেতাকর্মীদেরকে উদ্বুদ্ধ করছেন আমজাদ হোসেন বিএ।

অন্যায়ের বিরুদ্ধে একজন প্রতিবাদী সৈনিক, মুজিব আদর্শবাদী ক্লিন ইমেজের নেতা হিসেবে তাকে নিয়ে শ্রীপুর পৌরসভার সর্বস্তরের নেতাকর্মীদেক মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও আগ্রহ। অন্যদিকে শিক্ষানুরাগী মেধাবী, সৎ নেতা হিসেবে আগামীদিনে দলকে তরান্বিত করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে একটি আধুনিক মানবিক শহর গড়তে পারবে বলে বিশ্বাস স্থানীয়দের।

পৌরসভার সাধারণ মানুষ ও আওয়ামীগ নেতৃবৃন্দের ভাষ্য মতে- আমজাদ হোসেন জনগনের ভোটে নির্বাচিত তাই তিনি শতভাগ পরিক্ষিত নেতা, কারন বিগতদিনে তার বিরোদ্ধে কোন অনিয়ম বা দুর্নীতির অভিযোগ নেই কোথাও । আর তাই শ্রীপুর পৌর আওয়ামীলীগের সভাপতি আমজাদ হলে সে অন্যায় এর বিরুদ্ধে প্রতিবাদ করতে পারবে এবং আগামীদিনে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে দেশরত্ন শেখ হাসিনার রূপরেখাকে বাস্তবায়ন করে মাননীয় মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি মহোদয়ের ঘোষিত আধুনিক মানবিক শহর গড়তে পারবে বলে বিশ্বাস স্থানীয়দের।

সম্মেলন সম্পর্কে শ্রীপুর পৌরসভার মেয়র ও গাজীপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এবং আসন্ন শ্রীপুর পৌর আওয়ামীলীগের সম্মেলনের আহবায়ক জনাব আনিছুর রহমান বলেন আসন্ন সম্মেলন সম্পূর্ণ স্বচ্ছতা ও গণতান্ত্রিক পন্থায় হবে। কমিটিতে কোনো সন্ত্রাস, চাঁদাবাজ, দুর্নীতিবাজ ও মাদকসেবীকে স্থান দেয়া হবে না। দলকে সুসংগঠিত ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ক্লিন ইমেজের ব্যক্তিকে প্রাধান্য দেয়া হবে।

Check Also

দীর্ঘদিন পর গঠনত্রন্ত্র অনুযায়ী কমিটি গঠন।

বিশেষ প্রতিনিধি, গাজীপুর : সর্বশেষ কবে গাজীপুর শ্রীপুর উপজেলার ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি হয়েছিল, অনেক নেতারই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: