সোমবার , জুলাই ২৬ ২০২১
Home / সারা দেশ / কাপ্তাইয়ে প্রচারনায় ব্যস্ত নেতাকর্মীরা দুইটি পদের বিপরীতে আট জন প্রার্থী দীর্ঘ সাত বছর পর আওয়ামীলীগের সম্মেলন

কাপ্তাইয়ে প্রচারনায় ব্যস্ত নেতাকর্মীরা দুইটি পদের বিপরীতে আট জন প্রার্থী দীর্ঘ সাত বছর পর আওয়ামীলীগের সম্মেলন

মাহফুজ আলম, সিনিয়র রিপোর্টার, কাপ্তাইঃ কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি ও সম্পাদক পদকে ঘিরে নানা সমীকরন চলছে। উপজেলা আওয়ামীলীগের দীর্ঘ সাত বছর পর এবার আগামী ২৮ অক্টোবর সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে দলীয় সূত্রে জানা গেছে।
এ সম্মেলনকে ঘিরে কর্মীদের মূল্যায়ন এখন চাঙ্গা হয়ে উঠেছে কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়নের সর্বস্তরে। জানা যায়, কাপ্তাই আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে এবার সভাপতি ও সাধারণ সম্পাদক এ দুটি পদের বিপরীতে আটজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন বলে নেতাকর্মীদের বক্তব্যে উঠে আসে। এছাড়াও আওয়ামী লীগ দলীয় পরীক্ষিত কর্মীদের এবার চাওয়া পাওয়া হচ্ছে ত্যাগী জনদরদী নেতার।
এদিকে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে আসন্ন কাউন্সিলকে ঘিরে। নেতাকর্মীরা চায় রাজনৈতিক সংগঠক। তবে কোন খেতাবধারী নেতার গুরুত্ব্ দেওয়া হবে না এবারে। এ সম্মেলনে আগামী ২৮ অক্টোবর প্রধান অতিথি হিসেবে রাঙ্গামাটি জেলার এমপি ও সাবেক পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে। ইতিমধ্যে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ও সভাপতি-সম্পাদক পদে যারা এবার প্রতিদ্বন্দিতা করছেন ওদের মধ্যে সভাপতি পদে প্রার্থী হিসেবে যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন, সভাপতি পদে অংসুচাইন চৌ; নুরুল­াহ ভুইয়া, থোয়াইচিং মং আর সাধারণ সম্পাদক পদে আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, নাছির উদ্দিন, ইব্রাহিম খলিল, কামরুল হক, আক্তার হোসেন মিলন। প্রার্থী সকলের প্রায় একই নির্বাচনী এজেন্ডা এবং লক্ষ্য তুলে ধরছেন। সেগুলো হলো-জনসেবা, ইভটিজিং, সন্ত্রাস, চাঁদাবাজ, মাদক ও অসামাজিক কার্যক্রম বিরোধী প্রতিরোধ গড়ে তুলবে। আর শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার মান উন্নয়নে সরকারকে সার্বিক সহযোগিতা করবে এবং এলাকা ও দেশের উন্নয়নে সদা প্রস্তুত থাকবে। উলে­খ্য, আগামী ২৬ অক্টোবর এ বিষয়ে সংবাদ আকারে ফলোআপ আকারে প্রতিটি প্রার্থীর জীবন বৃত্তান্ত তুলে ধরা হবে।

Check Also

শ্রীপুরে উঠান বৈঠকে গ্রাহকদের সাথে মতবিনিময় করলেন পল্লী সঞ্চয় ব্যাংকের মহাব্যবস্থাপক।

গাজীপুর প্রতিনিধিঃ   গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা শাখা পল্লী সঞ্চয় ব্যাংক আমার বাড়ী আমার খামার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: