সোমবার , জুলাই ২৬ ২০২১
Home / সারা দেশ / সুনামগঞ্জের ধরমপাশায় অগ্নিকাণ্ডে ৪টি বসতঘর ভুষিভূত, ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

সুনামগঞ্জের ধরমপাশায় অগ্নিকাণ্ডে ৪টি বসতঘর ভুষিভূত, ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

কামাল হোসেন, সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানাধীন ও মধ্যনগর ইউনিয়নের বৈঠাখালী গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনায় ৪টি বসতঘর পুড়ে ছাই হয়ে পড়েছে। জানাযায়, বিদ্যুৎ এর লাইন থেকে অগ্নিকান্ডে সূত্রপাত ঘটে বৈঠাখালী গ্রামের গোপী রঞ্জন তালুকদারসহ ৪টি হিন্দু সম্প্রদায়ের বসতঘরে আগুন লেগে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে। এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে আজ রোববার সকালে।স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়,বৈঠখালী গ্রামের মৃত জিতেন্দ্র তালুকদারের তিন ছেলে গোপী রঞ্জন তালুকদারের দোতলা ঘরে বিদ্যুৎ এর লাইন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। পরে নিমিষেই তার সহোদর দ্বিজেন তালুকদার,জ্যোতিষ তালুকদার ও পার্শবর্তী সুষেন তালুকদারের বসত ঘরে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক এই চারটি বসত ঘর, শতাধিক মন ধান ও শতাধিন মন চাল আসবাবপত্রসহ পুরো ঘরবাড়ি পুড়ে ছাই হয়ে যায়।এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ গোপী রঞ্জন তালুকদারের ছেলে ঝলক রঞ্জন তালুকদার। খবর পেয়ে গ্রামের লোকজন আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করলেও ততক্ষনে ঘর ও ঘরের ভেতরে রক্ষিত সব মালামালগুলো পুড়ে ছাই হয়ে যায়। এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে আসনে স্থানীয় মধ্যনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

এ ব্যাপারে মধ্যনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন , এবং ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে কিভাবে সহায়তা করা যায় একটা তালিকা তৈরী করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট দেয়া হবে।

এ ব্যাপারে ধর্মপাশা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওবায়দুর রহমান অগ্নিকান্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,আমি ঘটনাস্থলে পরিদর্শন করে একটি তালিকা প্রনয়ন করে জেলা প্রশাসনের নিকট পাঠানো হবে যাতে করে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো সরকার থেকে আর্থিক সহায়তা পান।

Check Also

শ্রীপুরে উঠান বৈঠকে গ্রাহকদের সাথে মতবিনিময় করলেন পল্লী সঞ্চয় ব্যাংকের মহাব্যবস্থাপক।

গাজীপুর প্রতিনিধিঃ   গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা শাখা পল্লী সঞ্চয় ব্যাংক আমার বাড়ী আমার খামার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: