রবিবার , জুলাই ২৫ ২০২১
Home / সারা দেশ / মোবাইল কোর্ট সাতক্ষীরায় বিনেরপোতা বাইপাস সড়কে যানবাহনের উপর

মোবাইল কোর্ট সাতক্ষীরায় বিনেরপোতা বাইপাস সড়কে যানবাহনের উপর

আবদুল্লাহ আল মামুন,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সারাদেশে ন্যায় সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে সাতক্ষীরার নতুন বাইপাস সড়কসহ বিভিন্ন সড়কে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের নির্দেশে বিভিন্ন মোটরযানের উপর ধারাবাহিক ভাবে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে।
এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও বিআরটিএ’র সমন্বয়ে সাতক্ষীরা শহরের বিনেরপোতা নতুন বাইপাস সড়কে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের বিনেরপোতা নতুন বাইপাস সড়কে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্টে বিভিন্ন মোটযানের মধ্যে ২ টি মামলার বিপরীতে সাড়ে ২৫’শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
বিআরটিএ সূত্রে জানা যায়, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার দেওয়ান আকরামুল হক ও বিআরটিএ’র মেকানিক্যাল এসিস্ট্যান্ট মোঃ আবু জামালের উপস্থিতিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এতে ২ টি মামলার বিপরীতে সাড়ে ২৫’শ টাকা জরিমানা আদায় করা হয়।
মোবাইল কোর্টের অভিযানের বিষয়ে সাতক্ষীরা বিআরটিএ’র সহকারী পরিচালক এ, এস, এম ওয়াজেদ হোসেন বলেন, সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামাল এবং বিআরটিএ খুলনা বিভাগীয় উপ-পরিচালক (ইঞ্জি:) মোঃ মহাসিন হোসেন খুলনা বিভাগের প্রত্যেকটি সার্কেলে সকল প্রকার যানবাহনের উপর মোবাইল কোর্ট করার নির্দেশনা দিয়েছেন, যাদের ড্রাইভিং লাইসেন্স নেই অথচ গাড়ি চালান এদের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালানো হবে।
নির্দেশনা মোতাবেক সাতক্ষীরার শহরের বিভিন্ন পয়ের্ন্টে ও বিশেষ করে নতুন বাইপাস সড়কে এ অভিযান পরিচালনা করা হয়। তিনি আরও বলেন, সম্প্রতি সাতক্ষীরার নতুন বাইপাস সড়কে উঠতি বয়সের কোমলমতি স্টুডেন্টরা বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর কারণে ইতোমধ্যে হতাহতের ঘটনাও ঘটেছে, যা অত্যন্ত দুঃখজনক।
আমরা নিয়মিত ভাবে বাইপাস সড়কে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখবো। অদক্ষ ড্রাইবাররা (লাইসেন্স বিহিন) প্রতিনিয়ত সাতক্ষীরাতে যান বহন এক্সিডেন্ট করছেন এবং প্রতি নিয়ত রাস্তাঘাটে সড়ক দুর্ঘটনা ঘটছে হত্যা। যেটা সত্যিই খুব দু:খজনক। যার পরিপেক্ষির্তে এখন থেকে নিয়মিত অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

Check Also

শ্রীপুরে উঠান বৈঠকে গ্রাহকদের সাথে মতবিনিময় করলেন পল্লী সঞ্চয় ব্যাংকের মহাব্যবস্থাপক।

গাজীপুর প্রতিনিধিঃ   গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা শাখা পল্লী সঞ্চয় ব্যাংক আমার বাড়ী আমার খামার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: